1. info@deshsangbadtv.com : deshsangbadtv.com :
  2. deshsangbadtv@gmail.com : deshsangbadtv :
  3. deshsangbatvd@gmail.com : Sumon Khan : Sumon Khan
ভার্চুয়াল শুটে ‘ফ্যাশন ফিল্ম সিরিজ’ » Desh Sangbad TV
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:০৭ অপরাহ্ন

ভার্চুয়াল শুটে ‘ফ্যাশন ফিল্ম সিরিজ’

রিপোর্টারের নাম:
  • আপডেট : রবিবার, ১৪ জুন, ২০২০
  • ৮৮ বার পড়া হয়েছে

করোনা দুর্যোগের এই স্থবিরতায় ফ্যাশন-মডেলিং ইন্ডাস্ট্রির চাকা সচল রাখতে প্রযুক্তি ব্যবহার করে ‘ভার্চুয়াল ফটোশুট’ সিরিজের আয়োজন করেছিল ফ্যাশন ম্যাগাজিন ‘ক্যানভাস।’ তারই ধারাবাহিকতায় শুরু হয়েছে ‘ক্যানভাস ফ্যাশনোভেশন বাই আজরা মাহমুদ’ এর ফ্যাশন ফিল্ম সিরিজ। ৭ জুন থেকে ফ্যাশন ফিল্ম সিরিজটি ক্যানভাসের অফিসিয়াল ফেসবুক ও ইনস্টাগ্রাম পেইজে শুরু হয়েছে। এই সিরিজে দেশের প্রসিদ্ধ ফ্যাশন ডিরেক্টর এবং কোরিওগ্রাফারের ডিরেকশনে মডেলদের দেখা যাবে দেশীয় ফ্যাশন হাউজের পোশাকে।

ক্যানভাসের এক্সিকিউটিভ এডিটর নুজহাত খান জানান, ভার্চুয়াল ফটোশুট সিরিজটি তুলনামূলকভাবে সহজ ছিল। কারণ একজন মডেল নিয়ে ও ক্যামেরা এক জায়গায় ফিক্সড রেখে শুট সম্পন্ন করা গেছে। কিন্তু ফ্যাশন ফিল্মের ক্ষেত্রে ব্যাপারটা বেশ কঠিন। ‘এখানে ক্যামেরা স্টেডি মুভমেন্টের একটা কৌশল ছিল এবং পাঁচ জায়গায় পাঁচ জনের ভিডিও ক্লিপ জোড়া দিয়ে এক দেখানোর একটা প্রচেষ্টা ছিল’- বলেন তিনি।


যেদিন যে টিমের ফ্যাশন ফিল্ম পোস্ট হচ্ছে, সেদিনই রাত দশটায় সেই টিমের সঙ্গে তাদের অভিজ্ঞতা প্রসঙ্গে লাইভ আলোচনা করা হচ্ছে ক্যানভাসের ফেসবুক পেইজে। আলোচনায় টিমের সঙ্গে আরও থাকছেন ডিজাইনার, ফ্যাশন ব্র্যান্ডের মার্কেটিং/ সেলস টিম থেকে একজন এবং একজন ফ্যাশন জার্নালিস্ট। এই উদ্যোগ এবং বর্তমান পরিস্থিতিতে এটি প্রয়োগের বিভিন্ন উপায়, সুযোগ, সুবিধা ও অসুবিধা উঠে আসছে আলোচনার মাধ্যমে।  


নুজহাত বলেন, ‘আলোচনার মাধ্যমেই আসবে সমাধান। এই কঠিন সময়ের মোকাবিলা আসলে সবাইকে একসাথেই করতে হবে। কনজুমার বিহেভিওর চেঞ্জ করে তাদের ভার্চুয়াল শপিংয়ের দিকে আগ্রহী করতে হলে এমন উদ্যোগ বেশ কাজে আসবে বলেই আমার ধারণা। কারণ একটি কাপড়ের লুক এবং ফিল ছবির চেয়ে অনেক বেশি স্পষ্ট হয় ভিডিওতে। এই মুহূর্তে দেশি পণ্য কিনে আমাদের ফ্যাশন ইন্ডাস্ট্রিকে উৎসাহিত করা ভীষণ জরুরি।’

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের যোকোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার